...
Image20231122114136

The Silva Method
মন, দেহ, ও আত্মার সমন্বয় সাধন

যেমন জীবনের কল্পনা আপনি করেছিলেন, সেই জীবন কি আপনি ব্যাতিত করছেন? না, তাই তো? আপনি হয়তো বলবেন, মন তো অনেক কিছুই কল্পনা করে কিন্তু সব ইচ্ছা পূর্ণতা পায় না।কিন্তু আমি যদি বলি Silva Method আপনাকে আপনার সব ইচ্ছা পূরণের রাস্তা দেখাতে পারে। অন্য কেউ বা অন্য কিছু না, আপনি নিজেই আপনার নিজের কাঙ্ক্ষিত জীবনের স্থপতি হতে পারেন।কিন্তু কিভাবে? নিজের মন কে নিয়ন্ত্রন করতে শিখুন। আপনার মন-ই আপনার সকল সাফল্যের চাবিকাঠি।

“অসাধারণ হওয়ার চাবিকাঠি হল, কোন নিয়মগুলি অনসরণ করতে হবে এবং কোন নিয়ম ভঙ্গ করতে হবে তা জানা।”

Jose Silva

Image20240112175131.webp

The Silva Method
মন, দেহ, ও আত্মার সমন্বয় সাধন

“অসাধারণ হওয়ার চাবিকাঠি হল, কোন নিয়মগুলি অনুসরণ করতে হবে এবং কোন নিয়ম ভঙ্গ করতে হবে তা জানা।”- José Silva

যেমন জীবনের কল্পনা আপনি করেছিলেন, সেই জীবন কি আপনি ব্যাতিত করছেন? না, তাই তো? আপনি হয়তো বলবেন, মন তো অনেক কিছুই কল্পনা করে কিন্তু সব ইচ্ছা পূর্ণতা পায় না।কিন্তু আমি যদি বলি Silva Method আপনাকে আপনার সব ইচ্ছা পূরণের রাস্তা দেখাতে পারে। অন্য কেউ বা অন্য কিছু না, আপনি নিজেই আপনার নিজের কাঙ্ক্ষিত জীবনের স্থপতি হতে পারেন।কিন্তু কিভাবে? নিজের মন কে নিয়ন্ত্রন করতে শিখুন। আপনার মন-ই আপনার সকল সাফল্যের চাবিকাঠি।

“অসাধারণ হওয়ার চাবিকাঠি হল, কোন নিয়মগুলি অনুসরণ করতে হবে এবং কোন নিয়ম ভঙ্গ করতে হবে তা জানা।”

Jose Silva

Silva Method কি?

The Silva Method – বৈজ্ঞানিকভাবে প্রমাণিত মন নিয়ন্ত্রণ কৌশল।1960 এর দশকে José Silva দ্বারা তৈরি একটি Self-Help, মেডিটেশন পদ্ধতি। এটি একটি personal development পদ্ধতি যা মানসিক ক্ষমতা বাড়াতে এবং ব্যক্তিগত লক্ষ্য অর্জনের জন্য meditation, visualization, এবং positive thinking – কে একত্রিত করে। অংশগ্রহণকারীদের একটি স্বস্তিদায়ক মেডিটেটিভ লেভেলে পৌঁছানোর জন্য অনুশীলনের মাধ্যমে নির্দেশিত করা হয়, যা আলফা স্তর নামে পরিচিত, যেখানে পৌঁছে তারা আত্মনিমগ্ন হয়ে যায়।গভীর আত্মনিমগ্নতা আত্মশক্তির জাগরণ ঘটায় ভেতর থেকে। আর অন্তরের এই জাগরণই বদলে দেয় জীবনের বাকি সবকিছু।ক্রমাগত তারা সমস্যা সমাধান এবং স্ব-উন্নতির জন্য তাদের অবচেতন মনকে নিয়ন্ত্রন করতে শেখে।পদ্ধতিটির লক্ষ্য একটি ইতিবাচক মানসিকতা গড়ে তোলা, ফোকাস উন্নত করা এবং ব্যক্তিদের তাদের জীবনের বিভিন্ন দিকগুলিতে কাঙ্ক্ষিত ফলাফল প্রকাশের জন্য ক্ষমতায়ন করা।

বি গি নারদে র জন্য The Silva Method Online Masterclass

ইতিবাচক দষ্টিৃ ভঙ্গির দ্বারা মনের স্বেচ্ছানিয়ন্ত্রণ করতে শিখুন এবং আপনার ইচ্ছাকৃত ভবিষ্যত ডিজাইন করুন!

Date : 25th February , 2024
Time : 7 PM (BDT)
Mode : Online virtual class, via Zoom

  • 00Days
  • 00Hours
  • 00Minutes
  • 00Seconds

এর মধ্যে enroll করুন

এখনই আপনার স্পট বুক করুন!

Landing Page
* সীমিত আসন উপলব্ধ

80,000 +

সাফল্যের গল্প

500 +

প্রশিক্ষক

120 +

দেশ

12 M +

স্নাতক

1 M +

প্রশংসাপত্র

এই Beginner's Course টি কাদের জন্য?

আমাদের প্রাক-রেকর্ড করা Beginner's মাস্টার ক্লাস সেশন দেখুন

এখনই আমাদের Beginner's মাস্টার ক্লাসে যোগ দিন এবং নতুন দিগন্ত অন্বেষণ করুন

এই মাস্টারক্লাস থেকে আপনি কি কি শিখবেন?

বিশেষ Offer

বিনামূল্যে দুটি Meditation Exercise- এর উপকারিতা পেয়ে যান

মন,শরীর, ও আত্মার রিলাক্সেশন মেডিটেশন

স্ট্রেস উপশমকারী মেডিটেশন

সিলভা মেথড বিগিনার প্রোগ্রামের বিশদ বিবরণ

আপনি কি প্রস্তুত?

1Million – এরও বেশি মানুষের সাথে যোগ দিন যারা একটি রূপান্তরমূলক যাত্রা গ্রহণ করেছে, তাদের ব্যক্তিগত এবং পেশাদার পথগুলিকে নতুন করে সাজিয়েছে৷ ভয়কে জয় করুন,নতুন করে নিজেকে চিনুন এবং Silva Method – এর মাধ্যমে শারীরিক সুস্থতা এবং মানসিক স্বাস্থ্য উভয় ক্ষেত্রেই একটি বিপ্লব অনুভব করুন।José Silva বিশ্বাস করতেন যে আমরাই পারি আমাদের নিজেদের জীবনের স্থপতি হতে। তাই আপনিও বলুন, “আমি যা চাই তা-ই পাবো। আমি পারি আমি করব।” আর দ্বিধা করবেন না – আশ্চর্যজনক নতুন আপনাকে উন্মোচন করতে পদক্ষেপ গ্রহন করুন।

অংশগ্রহণ করে কি কি সুবিধা পাবেন?

Silva Method- এর অগ্রগামী এবং প্রতিষ্ঠাতা

José Silva হলেন Silva Method- এর প্রতিষ্ঠাতা, এবং mind empowerment গবেষণার পথিকৃৎ। সিলভা মানুষের মনের লুকানো সম্ভাবনা জাগ্রত করার জন্য তাঁর জীবন উৎসর্গ করেছিলেন। 22 বছরের গবেষণার পর, তিনি 1966 সালে তাঁর ফলাফল প্রকাশ করেছেন।তাঁর আবিষ্কার কে নিখুঁত এবং মানুশকে শিক্ষাদানের জন্য বাকি জীবন অতিবাহিত করেন।সিলভার উত্তরাধিকার আজ Silva International- এর মাধ্যমে পরিচালিত হয়, একটি সংস্থা যা তাঁর মিশন চালিয়ে যাওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ – যা মননশীল অনুশীলনের মাধ্যমে জীবনকে উন্নত করার লক্ষ্যে নিবেদিত।

সেলিব্রিটি জগতে মেডিটেশন

সেলিব্রিটিদের সাফল্যের একটি গোপন অস্ত্র হল – মে ডি টে শন।মনোযোগ, সৃজনশীলতা এবং সামগ্রিক সুস্থতা বাড়াতে তারা নিয়মিত মে ডি টে শন করেন।তারকারা বলেছেন যে মে ডি টে শন করার জন্য প্রতিদিন একটুসময় নেওয়া তাদের মনোযোগ নিবদ্ধ রাখতে এবং সমস্ত মনোযোগ পরিচালনা করতে সহায়তা করে। এটা শুধুশান্ত বোধ সম্পর্কে নয়, মে ডি টে শন তাদের আরও সৃজনশীল হতে এবং তাদের কাজে আরও ভাল করতে সহায়তা করে।মননশীলতা কৌশল এবং মে ডি টে শন মানসিক চাপ কমাতে, রাগ ও বিভিন্ন সমস্যাগুলি নিয়ন্ত্রণ করতে এবং একটি শান্ত জীবনযাপনের সর্বোত্তম উপায় হিসাবে আবির্ভূত হয়েছে।সে লি ব্রি টিদে র মধ্যে মে ডি টে শন এখন খুবই জনপ্রি য় একটি চর্চা।
মোশাররফ করিম
Read More
জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। ১৯৮৬ সাল থেকে থিয়েটারের সাথে যুক্ত থাকলেও ২০০৯ সালে খ্যাতিমান পরিচালক ‘মোস্তফা সরোয়ার ফারুকী’র ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ছবিটি তাকে এনে দেয় দেশজোড়া পরিচিতি। এরপর অভিনয় করেছেন আরো বেশ কয়েকটি জনপ্রিয় সিনেমায়। সেইসাথে টিভিনাটক, সিরিয়াল ও টেলিফিল্মে। এ পর্যন্ত ২০০রও বেশি এক পর্বের নাটক, ৩৩ টিরও বেশি ধারাবাহিক এবং টেলিফিল্মে নানা ধরনের চরিত্রে দক্ষ অভিনয়ের জন্যে তিনি পেয়েছেন একজন শক্তিমান অভিনেতার খ্যাতি। মোশাররফ করিম অভিনয়ের কাজটি নিবিড়ভাবে করার পরও যেন একটি পথ খুঁজছিলেন। যে পথে তিনি তার অবস্থান থেকে মানুষের জন্যে পরিতৃপ্তির সাথে কিছু করতে পারবেন। দ্বিধান্বিত ছিলেন। তাই বন্ধুর অনুপ্রেরণায় কোর্সে আসেন। কোর্সে এসে তিনি মুক্ত হয়েছেন দোদুল্যমান অবস্থা থেকে। মেডিটেশন তাকে দিয়েছে আনন্দ আর প্রশান্তি।
মুরাদ পারভেজ
Read More
স্বনামধন্য নাট্য ও চলচ্চিত্র নির্মাতা মুরাদ পারভেজ। তার পরিচালিত ছবি ‘চন্দ্রগ্রহণ’ (২০০৮) এবং ‘বৃহন্নলা’ (২০১৪) জাতীয় পুরস্কারপ্রাপ্ত । যা শিল্পগুণ বিচারে অত্যন্ত সুনির্মিত এবং রুচিশীল ছবি হিসেবে দর্শকদের কাছে আলোচিত হয়েছে। মুরাদ পারভেজ কোয়ান্টাম মেথড কোর্সে অংশ নেন ২৫০ তম ব্যাচে। কোর্স করে তিনি অত্যন্ত উচ্ছ্বসিত। মেডিটেশন তার আরো ভালো কাজের আত্মবিশ্বাস বাড়িয়েছে।
সামিনা চৌধুরী
সামিনা চৌধুরী
Read More
বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী। ক্লাস এইটে যখন তিনি পড়েন, তখনই ‘জন্ম থেকে জ্বলছি’ ছায়াছবির ‘একবার যদি কেউ ভালবাসত’ গানে কণ্ঠ দিয়ে ব্যাপকভাবে পরিচিত হয়ে ওঠেন। বাবা বিখ্যাত সঙ্গীত ব্যক্তিত্ব প্রয়াত মাহমুদুন নবী হলেও খ্যাতিমান হয়ে উঠতে বাবার পরিচয়কে ব্যবহার করতে হয় নি- এমনটাই দাবী সামিনা চৌধুরীর। ২০০৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন সামিনা চৌধুরী। রিয়েলিটি শো ক্লোজ আপ ওয়ান সঙ্গীত প্রতিভা প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বও তিনি পালন করেন। সামিনা চৌধুরী তার আত্মীয়ের অনুপ্রেরণায় ৪০০ ব্যাচে কোয়ান্টাম মেথড কোর্স করেন। তিনি বলেন,আমার জীবনের কিছু কিছু বিষয় ঠিক গোছানো ছিল না। কোনটা করব,কোনটা ঠিক রাখব,কিভাবে করব,কোথায় কখন করবো ঠিক সমন্বয় করতে পারতাম না। জীবনকে অর্থপূর্ণভাবে গোছানো আমি এখানে এসে শিখে গেলাম। বাইরের এবং ঘরের সামিনা চৌধুরী এই দুয়ের মাঝে সমন্বয় করতে গিয়ে আমি বাসায় প্রায়ই রেগে যেতাম। কোর্সের দ্বিতীয়দিন থেকে ফিল করছি আর রাগ হচ্ছে না। আমার এই পরিবর্তনে ভীষণ অবাক আমার হাজবেন্ড ও পরিবারের সবাই। শ্রদ্ধেয় গুরুজীর প্রতিটি কথা আমার উপরে এত বেশি প্রভাব ফেলেছে যে, এটার জন্য ধন্যবাদ বা কৃতজ্ঞতা প্রকাশের ভাষা আমার জানা নেই। আমি আমার পরিবারকেও এখানে নিয়ে আসতে চাই।
শামীম জামান
শামীম জামান
Read More
মঞ্চ, টিভি আর চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা শামীম জামান। তবে শুধু অভিনয়ই নয়; নাটক রচনা, নির্দেশনা, প্রযোজনাসহ গান গাওয়া, গান লেখা ও গল্প লেখার মতো বহু প্রতিভার অধিকারী এই শিল্পী। তেভাগা আন্দোলনের পটভূমিতে নির্মিত ছবি ‘আধিয়ার’,শিশুতোষ মুক্তিযুদ্ধের ছবি ‘বাংলা মায়ের দামাল ছেলে’, এবং ‘ছানা ও মুক্তিযুদ্ধ’ প্রভৃতি চলচ্চিত্রে তার অভিনয় ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে।
সোমনূর মোনির কোনাল
সোমনূর মোনির কোনাল
Read More
তরুণ প্রজন্মের সংগীতশিল্পী সোমনূর মনির কোনাল ২০০৯ সালে ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন । তিন বছর পর বের হয় তাঁর প্রথম একক অ্যালবাম। এরপর তিনি কণ্ঠ দিয়েছেন অনেক চলচ্চিত্রের গান, টিভির অনুষ্ঠান আর মিশ্র শিল্পীর অ্যালবামে। গান করেছেন ২০১৪ সালের টি-টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনী মঞ্চে। অভিনয় করেছেন একটি চলচ্চিত্রে (লালটিপ, অতিথি শিল্পী)।গান গাওয়ার পাশাপাশি গানের অনুষ্ঠান উপস্থাপনাও করেন। চ্যানেল আইয়ের ‘গানে গানে সকাল’ অনুষ্ঠানের উপস্থাপক তিনি। কোনাল অংশ নিয়েছেন কোয়ান্টাম মেথড কোর্সের ৩৯৭তম ব্যাচে। মেডিটেশন করে তার রাগ নিয়ন্ত্রণে এসেছে। অনেক প্রশান্ত ও ধৈর্যশীল হয়েছেন। তার উপলব্ধি- এই কোর্সের মাধ্যমে অর্জিত ইতিবাচকতার শক্তিকে সারা পৃথিবী জুড়ে ছড়িয়ে দেয়া প্রয়োজন।
ফারাহ রুমা
ফারাহ রুমা
Read More
নৃত্যশিল্পী হিসেবে সাংস্কৃতিক অঙ্গনে পদচারণা ছিল আগে থেকেই। কিন্তু ১৯৯৭ সালের লাক্স-আনন্দধারা মিস ফটোজেনিক এওয়ার্ড মিডিয়াতে তাকে এনে দেয় ব্যাপক পরিচিতি। বিজ্ঞাপনচিত্র ও র‌্যাম্প মডেলিংয়ে নিয়মিত হন। টিভিনাটকে আসেন আফজাল হোসেনের নাটক সাঁকো-তে অভিনয়ের মধ্য দিয়ে। আর তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হলো রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে ফেরদৌস হাসানের নির্মাণে নাটক ‘শুভদৃষ্টি’। এখন ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও দেখা যাচ্ছে তাকে। নার্গিস আক্তারের পরিচালনায় ‘পুত্র এখন পয়সাওয়ালা’ ছবির পর অভিনয় করেছেন আরো কয়েকটি চলচ্চিত্রে। ফারাহ রুমা কোর্সে আসেন তার আত্মীয়ের অনুপ্রেরণায়। মেডিটেশন করে তিনি উপকৃত হয়েছেন স্ট্রেস ম্যানেজমেন্ট, মাইগ্রেন এবং সাফোকেশন সমস্যা থেকে। সেইসাথে খুব ভালো ফিল করেছেন কোর্সে আগত মানুষগুলোর আনন্দ অনুভূতি দেখে।
John Doe
John Doe@username
Read More
Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo.
Previous
Next
স্টিভি ওয়ান্ডার
স্টিভি ওয়ান্ডার
Read More
সংগীত তারকা স্টিভি ওয়ান্ডার। মাত্র ১১ বছর বয়সেই সংগীত প্রতিভার স্বীকৃতি যাকে এনে দিয়েছিল ‘বিস্ময় বালক’ উপাধি। জন্মগত জটিলতার কারণে অন্ধত্ব বরণ করে নিতে হলেও প্রতিভার বিকাশে তার কোনো অসুবিধা হয় নি। সেই স্টিভি ওয়ান্ডারও এখন মেডিটেশন করছেন। মেডিটেশন নিয়ে তিনি একটি গানও লিখেছেন। গানের কথা হলো, ট্রান্সেন্ডেটাল মেডিটেশন আপনাকে দেবে মনের প্রশান্তি।
কেটি পেরি
কেটি পেরি
Read More
২০১২ সালে রাসেল ব্র্যান্ডের সাথে বিয়ের পর গায়িকা কেটি পেরিও মেডিটেশনের প্রতি ঝোঁকেন। ১৪ মাসের মাথায় বিয়েটা ভেঙে গেলেও কেটি পেরি কিন্তু এখনো মেডিটেশন করছেন। ডেভিড লিঞ্চ ফাউন্ডেশনকে সাহায্যও দিয়ে যাচ্ছেন ২৯ বছর বয়সী এই তারকা।
রাসেল ব্র্যান্ড
রাসেল ব্র্যান্ড
Read More
ইংলিশ কমেডি তারকা রাসেল ব্র্যান্ড। ব্রোকেন ফ্যমিলির সন্তান হিসেবে বেড়ে উঠলে যে সমস্যাগুলো হয়, তা তারও হয়েছিল। কিশোর বয়সেই জড়িয়ে পড়েছিলেন ড্রাগ ও মাদকাসক্তিতে। মানসিক সমস্যাও দেখা দিয়েছিল বিভিন্ন সময়। ২০১০ সাল থেকে রাসেল ব্র্যান্ড মেডিটেশন করতে শুরু করেন। সেসময় এক টিভি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, তিনি মেডিটেশনকে ভালবাসেন। ২০১৩ সালে নিউ স্টেটসম্যান পত্রিকার এক সম্পাদকীয়তে তিনি নিজেই লেখেন, মেডিটেশন আমাকে যেন এক স্বগীয় সুখের সন্ধান দিয়েছে। প্রতিদিন দুবার যখন আমি মেডিটেশন করি, আমার মনে হয় আমি যেন এক অফুরন্ত চেতনার ভুবনে প্রবেশ করেছি।
হ্যালি বেরি
হ্যালি বেরি
Read More
হ্যালি বেরি। এখন পর্যন্ত একমাত্র কৃষ্ণাঙ্গ আমেরিকান, যিনি শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে অস্কার জিতেছেন। হ্যালি বেরি মেডিটেশন চর্চা শুরু করেন তার বাবার মৃত্যুর পর। কারণটাও কিছুটা অভিনব—বাবার প্রতি তার ক্ষোভ ও ঘৃণা থেকে মুক্ত হবার জন্যে, বাবাকে ক্ষমা করার জন্যে। আসলে হ্যালি বেরির বাবা ছিলেন খুব অত্যাচারী। দিনের পর দিন নিজের মা আর বোনের ওপর বাবার অত্যাচার দেখতে দেখতে হ্যালি বেরি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। তখনই তিনি শরণাপন্ন হন মেডিটেশনের। হ্যালি বেরি বলেন, বাবা যেদিন মারা যান সেদিন থেকেই আমি মেডিটেশন করি। বেঁচে থাকতে বাবার সাথে আমার যে সম্পর্ক ছিল আমার মনে হয়, এখন বাবার সাথে আমার সম্পর্ক তার চেয়েও ভালো। মেডিটেটিভ লেভেলে বাবাকে যখন আমি দেখি তিনি বসে আছেন এবং সেই কথাগুলোই আমাকে বলছেন, যা তার বলা উচিত ছিল, যা একজন সন্তান তার বাবার কাছ থেকে শুনতে চায়।
অ্যাঞ্জেলিনা জোলি
অ্যাঞ্জেলিনা জোলি
Read More
মার্কিন অভিনেত্রী, পরিচালক, লেখক অ্যাঞ্জেলিনা জোলি। ২০০৯, ১১ এবং ১৩ সালে ফোর্বসের মতে তিনি ছিলেন হলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেয়া অভিনেত্রী। তাকে বলা হয় পৃথিবীর সবচেয়ে সুন্দর নারী। তবে অভিনয় ছাড়াও তিনি নজর কেড়েছেন মানবতাবাদী কর্মকাণ্ডের সাথে তার সম্পৃক্ততার কারণে। জাতিসঙ্ঘ শরণার্থী শিবিরের গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে তিনি কাজ করছেন। অ্যাঞ্জেলিনা জোলিও মেডিটেশন করেন। তবে তার মেডিটেশন পদ্ধতি একটু আলাদা। স্টাইলিস্ট ম্যাগাজিনের সাথে এক সাক্ষাৎকারে অ্যাঞ্জেলিনা জোলি বলেন, আমি যখন আমার বাচ্চাদের সাথে বসে থাকি, যখন তারা রং করছে, তখন আমি মেডিটেশন করি। আমরা যা ভালবাসি, যা করতে আমরা পছন্দ করি, আমরা তা-ই করি। মেডিটেশন আমাকে তা-ই দেয়।
হিউ জ্যাকম্যান
হিউ জ্যাকম্যান
Read More
'এক্স ম্যান উলভারাইন' খ্যাত অভিনেতা হিউ জ্যাকম্যান। তার ক্যারিয়ারের সবচেয়ে আলোচিত এই ফিল্মসিরিজে অভিনয় করার সময় যে কঠোর অনুশীলন এবং ডায়েটিং করতে হয়েছে তাকে, তখন মেডিটেশনই তাকে যুগিয়েছে ধৈর্য, সাহায্য করেছে সবকিছু ভুলে শুধু তার চরিত্রের প্রতি মন দিতে। অপরাহ উইনফ্রে-র সাথে এক সাক্ষাৎকারে জ্যাকম্যান বলছিলেন,মেডিটেশন করতে করতে আমি ভুলে যেতাম—আমি একজন বাবা, আমি একজন স্বামী। আমি হিউ জ্যাকম্যান। শুধু মনে পড়ত যে, আমি ডুব দিচ্ছি এমন এক শক্তিভাণ্ডারে, যা সবকিছুকে সৃষ্টি করেছে। মেডিটেশন করে জ্যাকম্যান তার ওসিডি থেকে মুক্ত হয়েছিলেন।
অপরাহ গেইল উইনফ্রে
অপরাহ গেইল উইনফ্রে
Read More
অপরাহ উইনফ্রে শো’ খ্যাত মিডিয়াব্যক্তিত্ব অপরাহ গেইল উইনফ্রে। গ্রামের এক দরিদ্র কিশোরীর গর্ভে পিতৃপরিচয়হীন অবস্থায় যার জন্ম, তিনিই আজ বিংশ শতাব্দীর সবচেয়ে ধনী আফ্রিকান আমেরিকান, উত্তর আমেরিকার একমাত্র কালো বিলিয়নার, পৃথিবীর সবচেয়ে প্রভাবশালী নারী। সেই অপরাহ এখন মেডিটেশন করছেন। ২০১১ সালে হার্পো প্রডাকশন্সের স্টুডিওতে মেডিটেশন ট্রেইনারদের ডেকেছিলেন তার সব সহকর্মীদের মেডিটেশন শেখাবার জন্যে। তখন থেকেই কাজের শুরু এবং শেষে মেডিটেশন করছেন তার কর্মীরা। ফলাফল চমৎকার। তাদের মাইগ্রেন ভালো হয়ে গেছে। ঘুম ভালো হচ্ছে, সহকর্মী এবং বন্ধুদের সাথে তারা এখন আগের চেয়ে অনেক সৌহার্দ্যপূর্ণ। অপরাহ বলেন, মেডিটেশন তাকে স্ট্রেসমুক্ত হতে শিখিয়েছে, জীবন থেকে ইতিবাচকতাকে খুঁজে নিতে শিখিয়েছে।
স্টিভ জবস
স্টিভ জবস
Read More
মেডিটেশন করতেন অ্যাপল কোম্পানির সিইও প্রয়াত স্টিভ জবসও। আধ্যাত্মিকতার সন্ধানে বন্ধু ড্যানিয়েলকে নিয়ে তিনি ভারত যেমন ভ্রমণ করেছেন, তেমনি নিজ দেশ আমেরিকার এক জেন সন্ন্যাসীর কাছেও নিয়েছেন জেন মেডিটেশনের পাঠ।
প্রিয়াংকা গান্ধী
প্রিয়াংকা গান্ধী
Read More
ভারতের রাজনৈতিক পরিবারের আরেক পরিচিত মুখ প্রিয়াংকা গান্ধী। দাদী, বাবা, তারপর মায়ের পদাঙ্ক অনুসরণ করে তিনিও রাজনীতিতে আসবেন তেমনটাই ভেবেছিলেন সবাই। কিন্তু রাজনীতিতে তিনি আসেন নি। আর তার ভাষায় মেডিটেশনের গভীর স্তরে ডুবে গিয়েই তিনি উপলব্ধি করেছিলেন সে কথা। দিনের আর সব কাজের ফাঁকে এক ঘণ্টা মেডিটেশন তার নিয়মিত রুটিন।
ইন্দিরা গান্ধী
ইন্দিরা গান্ধী
Read More
ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী মেডিটেশন করতেন। যত ব্যস্ততাই থাকুক সকালে আধা ঘণ্টা যোগধ্যান না করে তিনি কাজ শুরু করতেন না।
অরলান্ডো ব্লুম
অরলান্ডো ব্লুম
Read More
দি লর্ড অব দি রিংস, পাইরেটস অব দি ক্যারিবিয়ানের অভিনেতা অরলান্ডো ব্লুম মনে করেন, মেডিটেশন তাকে আত্মবিধ্বংসী প্রবণতা থেকে বাঁচিয়েছে। বাস্তব জীবনের খুঁটিনাটি প্রয়োজন পূরণ থেকে শুরু করে জীবনকে আরো মহৎ করার প্রেরণা যোগায় মেডিটেশন—এমন অসংখ্য উদাহরণ আছে।
Previous
Next

আপনার প্রশিক্ষকদের সম্পর্কে কিছু কথা

ডা . কালাম ফারুক

ডাঃ আবুল কালাম 1967 সালে বাংলাদেশে জন্মগ্রহণ করেন। তিনি তার পড়াশোনা শেষ করেন এবং 1998 সালে ICAM থেকে মেডিকেল সায়েন্সে স্নাতক হন। তিনি ICAM থেকে ভেষজ ওষুধের উপর তার মেডিকেল ডিগ্রির জন্য স্নাতকোত্তর পড়াশোনা চালিয়ে যান। ডাঃ আবুল কালাম একজন জেনারেল ফিজিশিয়ান হিসেবে তার কর্মজীবন শুরু করেন। একই সঙ্গে তিনি দাতব্য সংস্থা রোটারি ক্লাব অব বাংলাদেশের সঙ্গে একটি ক্লিনিক চালান। ডক্টর কালামের বিশেষ শখ হল এমন লোকদের সাহায্য করা যারা চিকিৎসার জন্য ডাক্তারদের প্রাপ্য অর্থ দিতে অক্ষম। তিনি অন্যদের সাহায্য, ভ্রমণ, ইতিহাস, বই, সঙ্গীত, চাঁদনী রাত উপভোগ করেন এবং তার আগ্রহের মাধ্যমে তিনি আধ্যাত্মবাদ এবং ইতিবাচক চিন্তাভাবনা সম্পর্কে আরও জানতে অনুসন্ধান করেন। 2001 সালে, তিনি বাংলাদেশের সিলভা কিংবদন্তি জনাব মাহি কাজীর কাছ থেকে জোসে সিলভার সিলভা পদ্ধতি সম্পর্কে জানতে পারেন। 2001 থেকে 2005 সাল পর্যন্ত, ডাঃ কালাম 40 টিরও বেশি সেমিনারে অংশ নিয়ে জনাব কাজীর কাছ থেকে সিলভা কোর্সের পুরো পরিসর নিয়েছিলেন। 2006 থেকে শুরু করে, তিনি ব্যক্তিগতভাবে জনাব কাজীর অধীনে প্রশিক্ষণ নেন, সংগঠক, ব্যবস্থাপক এবং ইন্সট্রাক্ট্ররের দায়িত্ব পালন করেন। শুধু তাই নয় তিনি ISOMETRIC LTD-এর একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। তিনি সিলভা পদ্ধতি এবং জনাব কাজীর কাছ থেকে অনেক কিছু শিখেছেন, বিশেষ করে কীভাবে মানুষকে ভালোবাসতে হয় এবং সাহায্য করতে হয়। আজ অবধি, ডাঃ কালাম জনাব মাহি কাজীর স্নেহময় স্মৃতিতে সিলভা পদ্ধতি এবং মিসেস রওশন কাজীকে বিশ্বস্তভাবে সেবা করে চলেছেন ।

Silva Method- এ অংশগ্রহণকারীরা কি বলছে জানুন

“সিলভা মেথড আমার মানসিকতাকে রূপান্তরিত করেছে, যা কর্মজীব র্ম নের সাফল্য এবং ব্যক্তিগত সম্প্রীতির দিকে পরিচালিত করেছে৷ চিরকাল কৃতজ্ঞ!”

অভিজিৎ

“সিলভা মেথডে অংশগ্রহণ করার পরে, আমি অনেক চ্যালেঞ্জ অতিক্রম করেছি, বিশেষ করে বিষণ্নতার সাথে মোকাবিলা করা!”

স্নেহা

“জীবন-পরিবর্তনকারী! সিলভা আমার আত্মবিশ্বাস পুনরুদ্ধার করার জন্য আমাকে সরঞ্জাম দিয়েছেন এবং অতিরিক্ত চিন্তাভাবনা করতে সাহায্য করেছেন।” –

নাজমা

“আমি আমার স্বাভাবিক প্রবত্তিৃ কে উন্নত করতে চেয়েছিলাম এবং সিলভা পদ্ধতিটি একটি চমৎকার কাজ করেছে। এখন আমি সিদ্ধান্ত গ্রহণে আরও আত্মবিশ্বাসী!”

অঙ্কুর

“সিলভা পদ্ধতি সত্যিই একটি উপহার। গত 3 মাস আমার জন্য শারীরিক এবং মানসিকভাবে খুব কঠিন ছিল কিন্তু সিলভা পদ্ধতিটি আমাকে শিখিয়েছে কিভাবে যেকোনো চ্যালেঞ্জিং পরিস্থিতিতে ইতিবাচক থাকতে হয়”

প্রিয়াঙ্কা

“সিলভা পদ্ধতি হল সবচেয়ে অনন্য কোর্স যা আমি আমার জীবনে পেয়েছি৷ আমি এটির সুপারিশ সেই সমস্ত লোকদের কাছে করি যারা তাদের জীবনের নিম্ন পর্যায়ের মধ্য দিয়ে যাচ্ছে”

জাকির

“একজন শিক্ষানবিশ হিসাবে, আমি এই মাস্টার ক্লাস থেকে অনেক কিছুশিখছি।ব্যাক্তিগত ও কর্মজীবন র্ম কে সমদ্ধৃ করার কৌশলগুলি শেখার জন্য উন্মখু”

সুকান্ত

“আমি একজন সিলভা স্নাতক এবং আমি উল্লেখ করতে চাই যে এমন অনেক কিছুআছে যা আমরা নিজেদের সম্পর্কে জানি না এবং সিলভা পদ্ধতিটি সেই সম্পর্কে। এটা জীবন বদলে দেয়!”

অর্পিতা

Silva গ্র্যাজুয়েট হতে চান?

রূপান্তরমূলক সিলভা লাইফ সিস্টেম এবং সিলভা ইনটিউশন সিস্টেম কোর্সগুলি সম্পূর্ণ করে একটি প্রত্যয়িত সিলভা গ্র্যাজুয়েট হয়ে উঠুন, যা Silva Method- এর প্রতিষ্ঠাতা ও স্বপ্নদর্শী José Silva দ্বারা তৈরি৷ আপনার যাত্রার পরবর্তী ধাপে যাত্রা শুরু করতে নিচে ক্লিক করুন!

মনকে নিয়ন্ত্রন করুন এবং নিজের বাস্তবতা তৈরি করুন

পরিবর্তিত মনের অবস্থা অ্যাক্সেস করতে শিখুন এবং নিজের পছন্দ মত ভবিষ্যত ডিজাইন করুন

এখনই আপনার স্পট বুক করুন!

Landing Page
* সীমিত আসন উপলব্ধ

জিজ্ঞাসিত কিছু প্রশ্ন।

Silva Life System কি?
সিলভা লাইফ সিস্টেম সম্পূর্ণ প্রোগ্রামের সূচনা বিন্দু। এটি আপনাকে, মেডিটেশন, ভিজ্যুয়ালাইজেশন, আপনার ইচ্ছাগুলিকে সত্য করে তোলা, রোগ নিরাময় এবং আরও অনেক কিছুর প্রাথমিক দক্ষতা শেখায়। এগুলি হল সহজ এবং ব্যবহারিক কৌশল যা আপনি এখনই আপনার দৈনন্দিন জীবনে ব্যবহার করতে পারেন।
Silva Method কি সত্যিই কাজ করে?
সিলভা পদ্ধতি মানসিক চাপ কমাতে, ফোকাস উন্নত করতে এবং আত্মবিশ্বাস বাড়ানোর জন্য একটি সহায়ক হাতিয়ার হতে পারে। এই পদ্ধতির কার্যকারিতা ব্যক্তিভেদে পরিবর্তিত হয়। 120টি দেশে 12 মিলিয়নেরও বেশি মানুষ সিলভা মেথড মেডিটেশনের শক্তি অনুভব করেছে।
Silva Method মেডিটেশনের উপকারিতা কি?
এই পদ্ধতি অনুশীলনের সুবিধাগুলি আপনার কল্পনার মতো অসংখ্য। আপনার অবচেতন মনকে জাগরিত করার শিল্প আয়ত্ত করার মাধ্যমে, আপনি কার্যকরভাবে স্ট্রেস এবং উদ্বেগ দূর করতে পারেন, শান্তিপূর্ণ নিদ্রা অর্জন করতে পারেন, স্ব-নিরাময় এবং অন্যদের রোগ নিরাময়ে সহায়তা করতে পারেন, বিষণ্নতা এবং মাথাব্যথার অনুভূতি দূর করতে পারেন এবং শেষ পর্যন্ত সমস্ত দিকগুলিতে আরও বেশি সাফল্য অর্জন করতে পারেন। আপনার জীবন।
The Silva Life System course কোর্স কি নিরাময় শেখায়?
সিলভা লাইফ সিস্টেম আপনার শারীরিক এবং মানসিক সমস্যাগুলি সমাধান করার ক্ষমতা বাড়াতে, মাথাব্যথা উপশম করতে, স্মৃতিশক্তি বাড়াতে এবং ঘুমের গুণমান উন্নত করতে প্রয়োজনীয় কৌশলগুলি অফার করে। এটিতে সহজ ধাপে ধাপে মেডিটেশন অন্তর্ভুক্ত রয়েছে যা আপনাকে অবিলম্বে আপনার শিক্ষাকে আপনার জীবনে প্রয়োগ করতে সহায়তা করে।
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.